Saturday, October 5, 2019

আপনার Android মোবাইলের ডেটা অযাতা কেটে নিলে কী করবেন? এখনি দেখুন।


মোবাইলটি যে ভাবে সেটিং করবেনঃ 
আপনারা যারা Android মোবাইলে ছোট ছোট ডেটা ক্রয় করে নেট ব্যবহার করেন, কিন্তু কিছু সময় যেতে না যেতে আপনার Android মোবাইলের জন্য ক্রয়কৃত ডেটা শেষ হয়ে যায় আপনি হয়তো তখন বুঝে উঠতে পারেন না যে কি কারনে এটা হল । আপনি যখনি আপনার Android মোবাইলের ডেটা চালু করে থাকেন তখনি আপনার মোবাইলে থাকা App গুলো আপডেট নিতে থাকে। আর এই অনাকাঙ্ক্ষিত  আপডেটের কারনেই আপনার Android  মোবাইল থেকে ডেটা চালু করার সাথে সাথে ডেটা  শেষ হয়ে যেতে থাকে। তাই কীভাবে এই আপডেট গুলো বন্ধ করা যায় সেটি নিচে চিত্র প্রদর্শনের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি আপনারা মনোযোগ দিয়ে নিচের নির্দশনা গুলো অনুসোরণ করুন। এই সহজ কাজটি করে আপনি নিচিন্তে আপনার Android  মোবাইলে ছোট ছোট ডেটা ক্রয় করে নেট ব্যবহার করতে পারবেন। 




µ প্রথমে নিচের চিত্রটি লক্ষ্য করুন এখান থেকে  আপনি আপনার Android  মোবাইল অনুযায়ী সেই মোবাইলের App গুলো থেকে Setting App টি Open করুন ।  


µ এখন আপনার Android মোবাইলের Setting থেকে Data Usage লেখাটি খুঁজে Data Usage লেখাটির উপর ক্লিক করুন।



µ Data Usage লেখার উপর ক্লিক করলে আপনার সমনে নিচের চিত্রের মত দেখাবে। এখান থেকে লাল বক্স নির্দেশিত  Background Data লেখাটিতে ক্লিক করুন। এবং যদি আপনার Android মোবাইলটির এই পর্যায়ে গিয়ে দেখেন  এখানে On লেখা আছে তাহলে ডান পার্শ্বে আবস্থিত বাটনটি টেনে ধরে Off করে দিন।  



µ Off করার পর নিচের চিত্রের মত কিছু সময় লোডিং হয়ে এটি Off হয়ে যাবে। এখন আপনি আপনার Android মোবাইলের এই  পদ্ধতিটি  অনুসরণ করে নিচিন্তে আপনার ডেটা চালু করে নেট ব্যবহার  করতে পারেন।  




How To Use Google Drive. সঠিকভাবে গুগুল ড্রাইভ ব্যবহার করার নিয়ম।

Auto refresh on your computer। আপনার কম্পিউটারের গতি বাড়িয়ে নিন।

Sign Up Your Gmail Account। সঠিক নিয়মে Gmail Account খুলার নিয়ম ।



Download your Facebook Video.কোন প্রকার সফটওয়্যার ছাড়া খুব সহজেই Facebook থেকে Video ডাউনলোড করুন।


যেকোন ব্যক্তি বা বস্তুর ছবি থেকে তার পরিচয় ও বিস্তারিত তথ্য জানুন সেই ছবি আপলোড করেই !


1 comment: