Saturday, September 21, 2019

Some good and trusted online earning websites


Some good and trusted  online earning websites

Freelancing সম্পর্কে কিছু কথাঃ 

আপনারা যারা অনলাইনে কাজ করেবেন বলে ভাবছেন এবং বিভিন্ন Freelancing সাইটে কাজ করতে গিয়ে কাজ পেতে ব্যর্থ হয়েছেন, তারা নিচের উল্লেখিত সাইটগুলোতে কাজ করতে পারেন। এখানে কাজ করতে আপনার কোন অভিজ্ঞতার প্রয়োজন পরবে না । এই সাইট গুলতে প্রত্যেকটি কাজের নির্দেশনা দেওয়া হয়ে থাকে যা দেখে আপনি খুব সহজেই কাজ সম্পন্ন করতে পারবেন। 

  সাইট গুলোর বিবরণঃ 

নিচে সাইট গুলোর বিবরণ দেওয়া হল, আপনারা প্রত্যেকটি সাইট পরিদর্শন করে দেখতে পারেন। সাইট গুলো দেখার জন্য প্রত্যকটি সাইটের ছবি দেওয়া হয়েছে । ছবির উপর ক্লিক করলে আপনি সেই সাইটি পরিদর্শন করতে পারবেন। 

১.Amazon Mechanical Turk

















আমাজন একটি বিশ্বস্ত ও ১০০% নিরাপদ ও ১০০%পেমেন্ট প্রদানকারী সাইট। এখানে আবেদন করে যদি আপনি কাজের অনুমতি পান তবে মাসে $৫০০থেকে $৮০০ ডলার আয় করতে পারবেন। (Amazon Mechanical Turk) -এটি অনলাইনে অর্থ উপর্জানের অন্যতম একটি সাইট । এখানে বিভিন্ন প্রকার কাজ খুব  সহজই করতে পারবেন।  যেমন, ডাটা এন্ট্রি করা, ছবি বক্সিং করা, ওয়েব সাইট পরিদর্শন করা সহ ইত্যাদি কাজ রয়েছে, প্রত্যেকটি কাজের জন্য নির্দেশনাও দেওয়া থাকবে।  প্রত্যেকটি কাজের জন্য আপনাকে, $ 0.02 সেন্ট থেকে $ 2.00 ডলার পর্যন্ত পরিশোধ করে থাকে।আপনি যদি ইংরেজিতে ভাল শুনে ও লিখতে পারেন তাহলে ট্রান্সক্রিপশনের কাজো করতে পারবেন।  এই কাজটি করলে আপনাকে ঘন্টায়  $30 ডলার পর্যন্ত প্রদান করে থাকে। আপনি টাস্ক সম্পূর্ণ করার পরে, অনুরোধকারী আপনার কাজ অনুমোদন করে, এবং অর্থ আপনার আমাজন অ্যাকাউন্টে জমা হয় । আমাজন অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ ব্যাংকে নিতে পারবেন। 


২. .figure Eight



চিত্র আটটি (Figure Eight) একটি ভার্চুয়াল ওয়ার্কস্পেস যেখানে আপনি আপনার কম্পিউটারে সহজ কাজগুলি সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন। কাজের মধ্যে ইন্টারনেট গবেষণা, তথ্য সংগ্রহ, ডেটা শ্রেণীকরণ, সামগ্রী তৈরি, সামগ্রী সংযম, সার্ভে ইত্যাদি অন্তর্ভুক্ত। প্রত্যেকটি কাজের জন্য আপনাকে, $ 0.02 সেন্ট থেকে $ 0.50 ডলার পর্যন্ত পরিশোধ করে থাকে।, চিত্র আটটিতে বিটার বিজনেস ব্যুরোতে A + রেটিং রয়েছে ওয়েবসাইট এবং ফোর্বস, এল টাইমস, এবং টেলিকক্রন মত সাইটগুলিতে বৈশিষ্ট্যযুক্ত হয়েছে। এখানে আপনি প্রতি মাসে $৩০০থেকে $৪০০ ডলার আয় করতে পারবেন। 

৩.Spare 5





















Spare 5 একটি মাইক্রোটাস প্ল্যাটফর্ম যেখানে আপনি সাইন আপ করে ছোট ছোট কাজগুলি  করে অর্থ উপার্জন করতে পারেন। তাদের বিভিন্ন ধরণের চাকরি রয়েছে, তবে তাদের অধিকাংশই অডিও ক্লিপ, ভিডিও, বা চিত্র ফাইলগুলির জন্য মানব অন্তর্দৃষ্টি প্রদানের উপর মনোযোগ দেয়। নমুনা কাজগুলির একটি দম্পতির মধ্যে রয়েছে: ছবির বিভিন্ন উপাদানের বর্ণনা দিতে বা চিত্রের জন্য কীওয়ার্ড সরবরাহ করার জন্য চিত্রগুলি ব্যাখ্যা করা। পেমেন্ট সাপ্তাহিক মাধ্যমে পেপ্যাল তৈরি করা হয়। এখানে কাজগুলি দ্রুত সম্পন্ন করা যেতে পারে এবং তারা প্রতি টাস্ক 0.02 - 0.05 সেন্ট প্রদান করে। একজন ব্যক্তি 90 মিনিটের কাজের জন্য 14.44 ডলার উপার্জন করেছেন। 

আপনি যদি  উল্লেখিত এই  সাইট গুলোতে কাজ করতে চান এবং কিভাবে কাজ করতে হয় তা দেখতে চান তাহলে আমাদেরকে Comment করে জানাতে পারেন। আমরা এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আবশ্যই আমাদের সাথে থাকুন। 

No comments:

Post a Comment